সংবাদ শিরোনাম:
ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে মাভাবিপ্রবি বাস সার্ভিস মির্জাপুরে ৪৭ জন অসুস্থদের মধ্যে চেক বিতরণ ভূঞাপুরে ভবনে কাজ করতে গিয়ে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত টাঙ্গাইল সদরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা
বিনা টিকেটে ট্রেনভ্রমণের বকেয়া পরিশোধ করলেন যুবক

বিনা টিকেটে ট্রেনভ্রমণের বকেয়া পরিশোধ করলেন যুবক

বিশেষ প্রতিবেদক: বিনা টিকেটে ট্রেনভ্রমণ করেছিলেন আলামিন (২৬) নামে এক যুবক। তিনি অনুশোচনাবোধ ও জীবনে দেনার দায় এড়াতে বুধবার (১৬ আগস্ট) সকালে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে হাজির হয়ে বিনা টিকেটে ট্রেন ভ্রমণের বকেয়া ২৮৫ টাকা পরিশোধ করেন। টিকেটের বকেয়া টাকা গ্রহণ করেন বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টশনের বুকিং কর্মকর্তা মো. রেজাউল করিম।

আলামিনের বাবার নাম এরশাদ আলী। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ভগবানপুর গ্রামে। তিনি টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় প্রাণ আরএফএল-এ চাকরি করেন। বিনা টিকেটের টাকা পরিশোধের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্য ফেসবুকে ছড়িয়ে পড়লে আলামিন সততা ও মহানুভবতায় প্রশংসায় ভাসছেন।

জানা যায়, গত ১২ আগস্ট রাত সাড়ে ১২টায় জয়পুরহাট রেলস্টেশন থেকে একতা এক্সপ্রেস ট্রেনে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের উদ্দেশ্যে তাড়াহুড়ো করে ওঠেন। পরে স্টেশনে নেমে দ্রুত কর্মস্থলে ফেরায় ভাড়া পরিশোধ করতে পারেনি। এনিয়ে কয়েকদিন ধরে চিন্তা করছিলেন কিভাবে ট্রেনভ্রমণ টিকেটেন ভাড়া পরিশোধ করবেন। পরে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে যোগাযোগ করেন।

আলামিন বলেন, ছুটি শেষে বাড়ি থেকে ১২ আগস্ট রাতে জয়পুরহাট রেল স্টেশনে পৌঁছামাত্রই একতা এক্সপ্রেস ট্রেন চলে আসে। স্টেশন থেকে টিকেট কাটার সুযোগ না হওয়ায় দ্রুত ট্রেনে উঠে পড়ি। পরে সেতু পূর্ব রেলস্টেশনে নামা হয়। তখন থেকে মনের ভেতরে অনুশোচনাবোধ থেকে বিনা টিকেটের ট্রেনভ্রমণের ২৮৫ টাকা পরিশোধ করেছি।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের বুকিং কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, গত ১২ আগস্ট রাতে টিকেট কাটতে না পেরে একতা এক্সপ্রেস ট্রেনে জয়পুরহাট রেলস্টেশন থেকে সেতু পূর্ব রেলস্টেশন পর্যন্ত ট্রেনভ্রমণ করে আলামিন নামে ওই যুবক। সে আরএফএল কোম্পানি কালিহাতীতে কর্মরত আছেন।

তিনি আরও জানান, আলামিন অনুশোচনা ও দেনার দায় থেকে মুক্তি পেতে ভ্রমণের চারদিন পর বুধবার সকালে সেতু পূর্ব স্টেশনে এসে টিকেট সংগ্রহ করে সে। পরে টিকেটের ২৮৫ টাকা পরিশোধ করেন। তার এমন সততা ও মহানুভবতা সত্যিই অনুকরণীয়। ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে এবং তার সততায় পুরস্কৃত করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840